ভারতের বর্তমান রেলমন্ত্রী কে || ভারতের নতুন রেলমন্ত্রীর নাম কি 2021

Ashwani Vaishnaw current Railway minister


ভারতের নতুন রেলমন্ত্রী হলেন অশ্বিনী বৈষ্ণব । তিনি ইলেকট্রিক ইঞ্জিনিয়ারিং এবং কমিউনিকেশন গোল্ড মেডেলিস্ট, এছাড়া কানপুর IIT থেকে M.Tech , ওয়াহরটন থেকে MBA, সারা ভারতে IAS রাঙ্কিং ছিল 27 । তিনি বহু দিন বালাসোরের কালেক্টর ছিলেন । এছাড়া GE. Transportation এ MD, এবং রাজ্য সভার MP হয়েছিলেন । 


ভারতের বর্তমান রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব 

বিজেপির এবারের মন্ত্রিসভায় এক নতুন মুখ হলেন অশ্বিনী বৈষ্ণব । তাঁর উপর অগাধ ভরসা করে প্রথম বারেই রেলমন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ দফতরের ভার তার তুলে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী । 

এক নজরে অশ্বিনী বৈষ্ণব  

 1970  সালে জোধপুরের বৈরাগী পরিবারে জন্মগ্রহণ করেন অশ্বিনী বৈষ্ণব । তিনি বর্তমানে রেলমন্ত্রী ও তথ্য প্রযুক্তি মন্ত্রী । টানা 15 বছর তিনি IAS অফিসার হিসাবে দায়িত্ব সামলেছেন । তারপর সবকিছু ছেড়ে হয়েছিলেন উদ্যোগপতি । তিনি ওড়িশার রাজ্যসভার সাংসদ বিজু জনতা দলের সমর্থনে 2019 সালের বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভায় নির্বাচিত হন তিনি । এবার আরও একধাপ উঠে ঠাঁই করে নিয়েছেন মোদির মন্ত্রিসভাতেও । আর প্রথমবার মন্ত্রিসভায় জায়গা করে নিয়ে দুটি গুরুত্বপূর্ণ দপ্তর সামলানোর দায়িত্ব কাঁধে তুলে নিলেন রেল ও তথ্য প্রযুক্তির মতো গুরুত্বপূর্ণ দপ্তর সামলাবেন তিনি ।