UAE বা সংযুক্ত আরব আমিরাতের নতুন রাষ্টপতির নাম কি ?

What is the name of the new president of UAE?

আজকে আমরা আলোচনা করবো u.a.e. বা সংযুক্ত আরব আমিরাত এই সুন্দর দেশটি সম্পর্কে । এই দেশটি বিখ্যাত স্থাপত্য গুলির মধ্যে বুর্জ খালিফা অন্যতম । এছাড়াও দেশটির দুবাই টুরিস্ট  Place এ প্রতিবছর বিভিন্ন দেশের পর্যটকেরা এখানে তাদের ছুটি কাটাতে আসে । UAE বা সংযুক্ত আরব আমিরাতের বর্তমান রাজধানী হল আবুধাবি । এই দেশটি এশিয়া মহাদেশের মধ্যে অবস্থিত। বর্তমানে এই সুন্দর দেশের শাসনভার জিনিস সামলাচ্ছেন তিনি হলেন দেশের রাষ্ট্রপতি । আমরা আজ এই রাষ্ট্রপতি সম্পর্কে জনবো। 


UAE বা সংযুক্ত আরব আমিরাতের প্রাক্তন রাষ্ট্রপতি 

কিছুদিন আগে UAE বা সংযুক্ত আরব আমিরাতের প্রাক্তন রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান মাত্র 73 বছর বয়সে মারা গেলেন । তিনি এতদিন যাবৎ দেশটির রাষ্ট্রপতি পদ সামলাছিলেন । তার হাত ধরেই এই দেশটির ব্যাপক উন্নতি লাভ করেছে । 2014 সাল নাগাদ তার হার্ট অ্যাটাক হওয়ার পর তিনি সম্ভবত দুর্বল হয়ে পড়ে । আর এই অসুস্থ অবস্থায় তিনি এই দেশের রাষ্ট্রপতি পদ দেখাশোনা করছিলেন । 


সংযুক্ত আরব আমিরাতের নতুন রাষ্ট্রপতি 

UAE বা সংযুক্ত আরব আমিরাতে প্রাক্তন রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জাঈদ আল নাহিয়ান এর মৃত্যুর পর দেশটির নতুন প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান । দেশটির সুপ্রিম কাউন্সিল তাকে প্রেসিডেন্ট নির্বাচিত করেছেন বর্তমানে তিনি এই দেশটির শাসনভার সামলাচ্ছেন ।